আখেরি মওকা ২০১৬

চেষ্টার নেশা, সফলদের একমাত্র পেশা

মূল পাতা

২০১৬ এখনো শেষ হয়ে যায়নি। আরো ৭ দিন বাকি। এই সাতদিনের মধ্যে ৩০ ডিসেম্বর, এই বছরের শেষ শুক্রবার। বছরের শেষ ছুটির দিন। তাই এই দিনটা তোমার নিজের জন্য রাখতে হবে। যেদিন কোন খেলা দেখবা না, আড্ডা দিবা না। ফ্রেন্ড-ফ্যামিলি-প্রিয়জনের জন্য সময় রাখবা না। শুধু ২০১৬ তে যে কাজগুলা করতে চাইছিলা, যে জিনিসগুলা শিখতে চাইছিলা, সেগুলার জন্য সময় রাখবা। কারণ এই দিনের পরে ২০১৬ তে শিখার আর কোন সুযোগ পাবা না। এইটাই শেষ সুযোগ। এইটাই ২০১৬ এর আখেরি মওকা।

আখেরি মওকা দিবস, তোমার নিজের জন্য কিছু করার দিবস। কিছু শিখার দিবস। কিছু ট্রাই করার দিবস। হয়তো গিটারের কর্ড ধরা শিখতে চাইছিলা, ইউটিউব ভিডিও খুলে পাঁচ ঘন্টা ট্রাই করলা। ফটোগ্রাফি করার ইচ্ছা- ডিএসএলআর থাকুক বা না থাকুক, অন্তত মোবাইলের ক্যামেরা দিয়ে টইটই করে ছবি তুললা। সাংবাদিক হওয়ার খায়েশ- নিজে নিজে চার-পাঁচটা রিপোর্ট লিখে সাবমিট করে দিলা। ছাপাবে কি, ছাপাবে না সেটা পরে দেখা যাবে। সিভি বানানোর দরকার, বানিয়ে ফেললা। জিআরই/বিসিএস এর জন্য ঢিলামি করতেছো, সেইদিন মিনিমাম পাঁচঘন্টা লেগে থাকলা। ফটোশপ, প্রোগ্রামিং, ওয়েব ডেভেলপমেন্ট শিখার দরকার, ইউটিউবে টিউটোরিয়াল খুলে বসে পড়লা। সামনে পরীক্ষা ক্লাসের পড়াতে সিরিয়াস হতে পারতেছো না, সেদিন পড়ালেখার সাথে নিজেকে আটকে রাখলা।

আখেরি মওকা দিবসে কে কি এচিভ করলো, সেটা দেখার বিষয় না। বরং দেখার বিষয় হচ্ছে, কে কে চেষ্টা করলো। কে কে মিনিমাম পাঁচ ঘন্টা লেগে থাকলো। কে কে স্বপ্ন দেখা, প্লানিং করা বন্ধ করে, কাজটা শুরু করে দিলো। এই দিনটা তোমার দিন। তোমার ভিতরে নতুন বীজ বপন করার দিন। আরাম, আয়েশ, আলসেমি, ফাঁকিবাজিকে বাক্স বন্দি করার দিন। তোমার দৃঢ়তা, তোমার ক্ষিপ্ততা, তোমার সিরিয়াসনেসকে জাগ্রত করার দিন। মিনিমাম পাঁচ ঘন্টা ডেডিকেটেডলি স্পেন্ড করলে, আমি গ্যারান্টি দিচ্ছি, তুমি নিজেই তোমার ভিতরে নতুন সম্ভাবনা অনুভব করতে পারবে।

আমি চাই, যদি একজনও আখেরি মওকা দিবসে তার নিজের জন্য পাঁচ ঘন্টা স্পেন্ড করে, সেটা হবে তুমি। ইয়েস, সেটা হবে তুমি। এই তুমিই তোমার নিজের জন্য নেক্সট শুক্রবারটা বরাদ্দ রাখবা। মজা পাও বা না পাও, নিজের উপর জোর খাটাবা। চেষ্টা করবা। মিনিমাম পাঁচ ঘন্টার চ্যালেঞ্জ একসেপ্ট করবা। তুমি যে চেষ্টা করতে পারো সেটা প্রমাণ করে ছাড়বা। তারপর তুমি কি ট্রাই করছো সেটা আমাকে জানাও ((কমেন্ট, ইনবক্স, ইমেইল, একভাবে জানালেই হবে)। তোমার নাম আর কি নিয়ে চেষ্টা করছো সেটা প্রকাশ করবো আমার ওয়েবসাইটে। আখেরি মওকা ২০১৬ এর হল অফ ফেইমে ঝলঝল করে জ্বলবে তোমার নাম।

আখেরি মওকা দিবস হচ্ছে বছরের শেষ আত্মদিবস। আত্মদিবস সম্পর্কে আরো জানতে এই লিঙ্কে যাও

সঙ্গেই থাকুন::

হুট হাট করে মাঝে মধ্যে লেখা আসবে


FB post




Question or Feedback:

যদি লোকসম্মুখে প্রশ্ন জিগ্গেস করতে বা উপদেশ, বকাঝকা, গালাগালি, হুমকি দিতে সংকোচ লাগে তাইলে ইমেইল করে দেন jhankar.mahbub@gmail.com