আসলেমির বাক্স ও স্বপ্নের Miscarriage

Target is the need to achieve success

টার্গেট ঠিক রাখার মূল পাতা

বাসায় আসলে খালি ঘুম পায়, আলসেমি লাগে। অনেক অনেক কিছু করার চিন্তা করলেও শেষ পর্যন্ত কিছুই করা হয়ে উঠে না। কারণ আমাদের বাসাগুলা ডিজাইন করা হয়েছে রিলাক্স করার জন্য।

আমাদের ড্রয়িং রুমগুলো আমাদের সখ আর স্বপ্নের গবেষণাগার হলে, আমাদের স্বপ্নগুলো এতো সহজে Miscarriage হয়ে যেতো না। ধরেন আপনি ফ্যাশন ডিজাইনার বা বুটিক শপের মালিক। আপনার ড্রয়িং রুমে থাকবে বিশাল একটা টেবিলের যার মধ্যে, ডাইস আর রং দিয়ে বিভিন্ন ড্রেসের উপর নকশা করতে থাকবেন। ছুটির দিনে বা বিকেলে বাসায় কেউ আড্ডা দিতে আসলে, আড্ডাও চলবে, চা-কফি থাকবে, সাথে সাথে কাজও চলতে থাকবে। হয়তো কালারের লাইনার ভালো লাগবে, চুমকি দিবেন কি দিবেন না সেটার একটা ইনস্ট্যান্ট ফিডব্যাক নিয়ে নিলেন। নয়তো হিন্দি সিরিয়ালের নায়িকার ড্রেসটার ডিজাইন থেকে আইডিয়া নিয়ে নতুন একটা ডিজাইন করে ফেললেন, সিরিয়াল শেষ হবার আগেই।

আপনার স্বপ্নের, আপনার জীবনের বস, আপনাকেই হতে হবে। আপনাকেই স্বপ্ন অর্জনের কঠিন ডেডলাইন দিতে হবে। কড়া টিচারের মতো, ঠিক সময়ে কাজ শেষ না হলে, কানে ধরে বেঞ্চির উপর দাড় করিয়ে বা নীল ডাউন দিতে হবে। নিজেই নিজের তদারকি করে, ঘাম ঝড়িয়ে নিজের ভিতর থেকে সঠিক সময়ে কাজ বের করতে না পারলে, স্বপ্ন দেখে লাভ নাই। খালি খালি টাইম নষ্ট হবে।

সঙ্গেই থাকুন::

হুট হাট করে মাঝে মধ্যে লেখা আসবে


FB post




Question or Feedback:

যদি লোকসম্মুখে প্রশ্ন জিগ্গেস করতে বা উপদেশ, বকাঝকা, গালাগালি, হুমকি দিতে সংকোচ লাগে তাইলে ইমেইল করে দেন jhankar.mahbub@gmail.com