কপি ইজ দ্য সিক্রেট অফ সাকসেস

Target is the need to achieve success

টার্গেট ঠিক রাখার মূল পাতা

আপনার হয়তো একটা ড্রিম আছে, আপনি জানেন আপনার ড্রিমটা কি এবং আপনি এও জানেন ড্রিমটা বাস্তবায়ন করার জন্য কি কি করা লাগবে কিন্তু তারপরেও আপনি সেটা করেন না বা করতে পারছেন না একটু চোখকান খুলুন দেখবেন, কোথাও না কোথাও, কেউ না কেউ আপনার ড্রিম বা স্বপ্নের মতো জীবন বাস্তবে যাপন করতেছে যাদেরকে অগ্রগতি থামনো যাচ্ছে না। দিনকে দিনকে নতুন উচ্চতায় আরোহন করছেন। আপনি, জাস্ট ওদেরকে কপি করতে শুরু করেন। একদম ডাইরেক্ট কপি, সে যা করে আপনিও তা করেন, সে যেভাবে করে, আপনিও সেভাবে করেন একজনরে কপি করতে করতে টায়ার্ড হলে অন্য আরেকজনরে কপি করেন এইভাবে আপনি দুই তিন জনকে কপি করতে করতে কাজটা চালায় নিতে হবে একজনের থেকে কপি করলে হয় চুরি, আর দশ জনের কাছ থেকে কপি করলে হয় রিসার্চ (তবে চুরি করবেন না। তাদের কাজ আপনার বলে চালাবেন না )

মনে রাখবেন, আপনার যেই লক্ষ্য আপনার যে ড্রিম সেটা কিন্তু অন্যরা দেখবে না তারা আপনার গ্রুপে যোগও দিবেনা। আর দিলে দুই দিন পরে থাকবেও না আপনি স্বতন্ত্র একজন, আপনাকে একলাই চলতে হবে কেউ বিট্রে করলেও, কাজ দিবে বলে না দিলেও, টেকা ধার দিবে না। কিছু একটা শিখাবে বলে, পালিয়ে গেলেও আপনি থেমে যেতে পারবেন না অন্যকাউকে ধরেন, অন লাইনে খোঁজেন। নিজের উপর বিশ্বাস রাখেন, আরামপ্রিয় বন্ধুদের কাছ থেকে দুরে থাকেন। টিটকারী হজম করেন। no matter how many times u copied same thing, no matter how many times u failed, no matter how many times u restart ur machine, you can only stop when u win ?

ধরেন, আপনি ফ্রিলাঞ্চিং বা ওয়েব ডেভেলপ করতে চান Rasel Ahmed এর যেই সব ভিডিও টিউটোরিয়াল আছে, সেগুলা হুবহু কপি করেন তবে কপি পেস্ট করবেন না। দেখে দেখে টাইপ করেন (কপি পেস্ট করলে আপনি শেষ) একবার দুইবার, বার বার করেন। সে যেই ডিজাইন করছে, যে কালার দিছে আপনিও একই কালার দেন দিতে দিতে অনেক দিন পর দেখবেন আপনার অন্য একটা কালার দিয়ে ট্রাই মারতে ইচ্ছা হবে তখন আস্তে আস্তে আপনার আপন স্বত্তার উদ্ভভ হবে একদিন আপনি উনার ছায়া থেকে বেরিয়ে আসবেন হয়তো উনাকে ছাড়িয়েও যাবেন আরেকটা উদাহরন দেই, এই লেখাটা কিন্তু Ragib ভাইয়ের লেখা কপি করতে করতে শুরু করেছিলাম। উনার লেখার কোয়ালিটির ধারে কাছে যায় নাই। তো কি হইছে? চেষ্টা করে যাচ্ছি, একদিন ঠিকই হবে।

সঙ্গেই থাকুন::

হুট হাট করে মাঝে মধ্যে লেখা আসবে


FB post




Question or Feedback:

যদি লোকসম্মুখে প্রশ্ন জিগ্গেস করতে বা উপদেশ, বকাঝকা, গালাগালি, হুমকি দিতে সংকোচ লাগে তাইলে ইমেইল করে দেন jhankar.mahbub@gmail.com