স্বপ্নকে শিশুর মতো টেককেয়ার

Target is the need to achieve success

টার্গেট ঠিক রাখার মূল পাতা

সব পেইন্টাররা জানে, কোনো বাসায় একবার ভালো করে রং লাগাইলে পরের কিছুদিন রং করা লাগে না। এইটা থেকে এক বুদ্ধিমান পেইন্টার বুদ্ধি বের করলো- তার ছেলেকে একদিন ভালো করে খাওয়ালে পরের কিছু দিন আর খাওয়ানো লাগবে না। ব্যস, ছেলেকে একদিন ভালো করে পোলাও কোর্মা খাওয়াইয়া পরের দশ-বারো দিন আর কোনো খোজ খবর রাখে নাই। এইভাবে, কয়েকবার ভালো খাওয়ানোর পরে বেশ কিছুদিন খোজ খবর না রাখায় তিন মাস পরে পেইন্টারের ছেলে মারা গেছে।

"ছেলেকে বাচায় রাখতে হলে, প্রতিদিন খাওয়া দিতে হবে"- এই কথাটা যে বুঝবে না, তার ছেলে বাঁচবে না। একইভাবে- "একটা স্বপ্ন, একটা ড্রিমকে বাস্তবায়ন করতে হলে, তার পিছনে প্রতিদিন টাইম দিতে হবে" - একথাটা যে বুঝবে না তার স্বপ্ন কোনদিনও সফল হবে না। খুব বেশি না পারলে পাঁচ মিনিট হইলেও সময় দিতে হবে। বাসের জন্য অপেক্ষা করার সময়, ভাত খাওয়ার সময়, এমনকি বাথরুমে হাগু করার সময় হইলেও ড্রিম নিয়ে চিন্তা করতে হবে। সেটা বাস্তবায়নের জন্য প্রতিদিন চেষ্টা করতে হবে। হুট করে একদিন অনেক কিছু চিন্তা করে, পরের দুই-তিন মাস খরগোশের মতো ঘুমাই পড়লে, স্বপ্নও ঘুমাই পড়বে। আর একটু একটু করে কচ্ছপের মতো আগাইতে পারলেই একদিন ঠিকই সফলতা আসবে।

জীবনে সফল হইতে হইলে সফলতা কি জিনিস বুঝতে হবে। সফলতা হচ্ছে- "প্রতিদিন একটু একটু করে নিজের অবস্থানকে ভালোর দিকে নিয়ে যাওয়ার চেষ্টা"। চেষ্টা নিয়ে লেগে থাকলে, সফলতা সময়ের ব্যাপার মাত্র।

সঙ্গেই থাকুন::

হুট হাট করে মাঝে মধ্যে লেখা আসবে


FB post




Question or Feedback:

যদি লোকসম্মুখে প্রশ্ন জিগ্গেস করতে বা উপদেশ, বকাঝকা, গালাগালি, হুমকি দিতে সংকোচ লাগে তাইলে ইমেইল করে দেন jhankar.mahbub@gmail.com