হায়ার স্টাডি মানে বিদেশে উচ্চশিক্ষা

USA তে হায়ার স্টাডি- এক ডজন টিপস

USA তে higher স্টাডি করার জন্য মোটামুটি দেড় বছর আগ থেকে চিন্তা ফিকির শুরু করা লাগে। এই সময়ের মধ্যে, GRE, TOEFL এর প্রিপারেশন নেয়া। পরীক্ষার ডেট ফিক্স করা। স্কোর ঠিক মত যেনো আসে তারজন্য মান্নত করা। কোথায় কোথায় এপ্লাই করবেন সেটা ঠিক করা। প্রফেসরদের ইমেইল দেয়া। তারপর এপ্লাই করা, এপ্লিকেশন ফি দেয়া। কাগজ পত্র, SOP, টেস্টের স্কোর পাঠানো। এডমিশন হইলে, ফান্ডের খোজ।

Read more...

হায়ার স্টাডি নিয়ে কনসার্ন

অন্যদের প্রেজেন্টেশন দেখতে গেলে আপনি যেমন দুই-তিন মিনিটে বোরর্ড হয়ে যান, আপনার প্রেজেন্টেশন দেখলে তাদেরও একই ফকিরা মার্কা ফিলিংস হয়। স্পেশালি যারা ফার্স্ট টাইম প্রেজেন্টেশন দিতে যায়। তাই, প্রথমবার প্রেজেন্টেশন দিতে যাওয়া পোলাপানদের জন্য এক কুড়ি টিপস -

Read more...

হায়ার স্টাডি পার্টির আপাতত অপশন

প্রতিদিনের কাজ ঠিকমতো করে, কিছু এক্সট্রা এফোর্ট দিয়ে- চাকরি টিকিয়ে রাখা যায়, প্রমোশন জুটানো যায় না। প্রমোশন পেতে হলে প্রমোশন পাওয়ার লাইনে সিস্টেমেটিক এফোর্ট দিতে হবে। নিচের মতো কর-

Read more...

পিএইচডি নাকি মাস্টার্স

এই দুনিয়াতেও আপনি অল্প সময়ের জন্য আসছেন। আপনার হাতেও খুব বেশি সময় নাই । বাসের ড্রাইভার সময় নষ্ট করলে আপনার গায় লাগে। অথচ নিজের জীবনের ড্রাইভিং সীটে বসে নিজেই নিজের সময় নষ্ট করতেছেন। দিনের পর দিন মাসের পর মাস আপনার লক্ষ্যের জন্য কাজ না করে, চেষ্টা না করে, আলতু ফালতু কাজে বসে বসে টাইম পার করতেছেন। একটুও খারাপ লাগে না।

Read more...

জীবনে আটকে গেলে টেম্পুর মতো দ্রুত রিস্টার্ট দাও

আপনার লাইফের ইঞ্জিন বন্ধ হয়ে গেলে টেম্পুর যাত্রী নামায় ফেলার মতো করে, আপনার মাথা থেকে সব সমস্যা নামায় ফেলতে হবে। প্রথমেই মাথা হালকা করতে হবে। তারপর আপনার ডেইলি রুটিনকে কয়েকটা ঝাঁকি দিতে হবে। টেম্পু ঝাঁকি দেয়ার মতো করে।

Read more...

গতকালের ঝামেলা ও আজকের খারাপ লাগা

গতকাল রাত্রে যত ভালো বা যত খারাপ খাওয়া দাওয়া করেন না কেনো, আজকের পর সেগুলা আর শরীরে ধরে রাখতে পারবেন না। সব সুড়সুড়ি দিয়ে বেরিয়ে যাবে। পেটের খাবার বের করার সাথে সাথে মাথা থেকে কালকের হতাশা, কালকের ব্যর্থতা, কালকের খারাপ লাগাগুলাকেও বের করে দিতে হবে।

Read more...

ফেইক লাভ গুরু

প্রেম রিলেটেড প্রশ্ন, হতাশা কিংবা কনফিউশন রিলেটেড প্রশ্নের উত্তর

ইয়াং বয়সে প্রেম

শুধুমাত্র কম্পিউটার অন-অফ করতে পারেন এমন মানুষও ওয়েবসাইট বানাতে পারবে।

Higher Study Abroad

শুধুমাত্র কম্পিউটার অন-অফ করতে পারেন এমন মানুষও ওয়েবসাইট বানাতে পারবে।

খারাপ স্টুডেন্টদের ক্যারিয়ার

নাকানি চুবানি খাইতে খাইতেও মানুষ হইতে পারলাম না। ড্রিম জব ল্যান্ড করাতো দুরের কথা।

তোমার পড়ালেখা, ক্যারিয়ার, ফিউচার, প্রেম, পারিবারিক, এমনকি ব্যক্তিগত সমস্যা নিয়ে প্রশ্ন করতে পারো।

আমি কোন সার্টিফাইড পরামর্শদাতা নই। একজন বন্ধু বা সহকর্মী হিসেবে আমার বিবেচনায় যা মনে হবে তা আমি তোমাকে পরামর্শ দিবো। তবে আমার পরামর্শ কতটুকু সিরিয়াসলি নিবা সেটা তোমার বিবেচনা।



Question or Feedback:

যদি লোকসম্মুখে প্রশ্ন জিগ্গেস করতে বা উপদেশ, বকাঝকা, গালাগালি, হুমকি দিতে সংকোচ লাগে তাইলে ইমেইল করে দেন jhankar.mahbub@gmail.com