কাঁপাকাঁপি না, কোপা-কুপি করো

Recharge regularly via Motivation

Motivate yourself

এই জিনিস আমি পারি না, ওই জিনিস আমারে দিয়ে হবে না- এই টাইপের কথাবার্তা আজকের পর কখনোই বলবা না। বরং নিজেকে পাল্টা প্রশ্ন করবে- কি কি করলে আমি এই জিনিস পারবো। কি কি করলে আমার কোয়ালিফিকেশন বাড়বে।

শুনো, সবার লাইফে স্কিলের ঘাটতি, সাহসের অভাব, সমস্যা আর গ্যাঞ্জাম থাকে। তবে যারা একটা সমস্যা নিয়ে বসে থাকে, অন্য সমস্যা এসে তাদের ঘিরে ধরে। লাইফ ছেঁড়াবেড়া করে ফেলে। আর যারা সমস্যা উদয় হওয়ার সঙ্গে সঙ্গে সমস্যার টুটি চেপে ধরে, তাদের সমস্যা নিমিষেই নাই হয়ে যায়। তাদের স্কিলের ঘাটতিই দুইদিন পর তাদের সবচেয়ে বড় স্কিল হয়ে দাঁড়ায়। সমস্যার ভিতরেই তারা শক্তির উৎস খুঁজে পায়। সো, সমস্যা থেকে পালাবা না, সমস্যাকে ঘায়েল করবা।

তাই আজকের পর থেকে বড় কোম্পানি থেকে ইন্টারভিউয়ের রিজেকশন খাওয়ার ভয় না পেয়ে পাল্টা প্রশ্ন করো-" কি কি করলে, কি কি শিখলে, ওরা আমাকে হায়ার করবে"। খারাপ জিপিএ এর জন্য হতাশ হয়ে বসে না থেকে পাল্টা প্রশ্ন করো- কি কি করলে আমার জিপিএ বাড়বে। নতুন বিজনেস শুরু করলে কি কি রিস্ক আসবে চিন্তা না করে। রিস্কগুলো কিভাবে ম্যানেজ করা লাগবে সেটা চিন্তা করবে।

দেখবে অন্যরা যেখানে কাঁপাকাঁপি করতেছে, তুমি সেখানে কোপা-কুপি করতেছো।


FB post




Question or Feedback:

যদি লোকসম্মুখে প্রশ্ন জিগ্গেস করতে বা উপদেশ, বকাঝকা, গালাগালি, হুমকি দিতে সংকোচ লাগে তাইলে ইমেইল করে দেন jhankar.mahbub@gmail.com