তোমার কথা মনোযোগ দিয়ে শুনার লোক

লম্বা সময় ধরে লেগে থাকাই সফলতার আসল মন্ত্র

Family Struggle main page

তোমার কি কখনো মনে হইছে- বেঁচে থাকাটা অর্থহীন। বা এমনকি কখনো মনে হইছে- যে তোমার জীবনের সব আশা-আকাঙ্খা ধূলিসাৎ হয়ে গেছে।

ওয়েল, এমন পরিস্থিতি অনেক কারণে হতে পারে। হয়তো কোন কারণে তুমি প্রচন্ড শক খাইতে পারো। ভালো স্টুডেন্ট হয়েও জিপিএ ৫ মিস হয়ে যেতে পারে। যাকে সবকিছু দিয়ে ভালোবাসছিলা, সেই মানুষটাই প্রতারণা করে বসতে পারে। বিনা দোষে কেউ তোমাকে লাঞ্ছিত, অপমান-অপদস্থ করতে পারে। পরিচিত কারো কাছ থেকেই শারীরিক, মানসিক ও যৌন নির্যাতনের শিকার হতে পারো।

আবার হীনমন্যতা, খারাপ লাগা, হতাশা থেকে ডিপ্রেশন তৈরি হতে পারে। অনেক সমস্যা একসাথে এসে তোমার মাথা আউলায় দিতে পারে। কাজের স্পৃহা হারিয়ে ফেলতে পারো। মানসিকভাবে দুর্বল হয়ে যেতে পারো। কারো কাছে হেল্প চাইতে গিয়ে উল্টা বকা খেয়ে বসতে পারো।

অনেক সময় এইসব জিনিসে ফ্যামিলির কাছ থেকে সাপোর্ট পাওয়া যায় না।বেশিরভাগ ফ্যামিলির সাথে শেয়ার করার মতো অবস্থাই থাকে না।

তবে তুমি যে সিচুয়েশন, যে পরিস্থিতির মধ্যেই থাকো না কেনো। মনেপ্রাণে একটা জিনিস বিশ্বাস করবা- এই সিচুয়েশনের একটা শেষ আছে। হতাশা, ডিপ্রেশন কমানোর ডাক্তার, সাইক্রিয়াটিস্ট আছে। তবে ডাক্তার সাইক্রিয়াটিস্ট এর কাছে যেতে না পারলেও তোমার কথা মনোযোগ দিয়ে শুনার মতো মানুষ আছে। যারা তোমাকে জাজ করবে না। বকা দিবে না। তোমার দোষ খুঁজবে না। জাস্ট তোমার কথা শুনবে। তোমার যত দুঃখ, যত কষ্ট আছে সব ধৈর্য্য ধরে শুনবে।

দেখবে একবার প্রাণ খুলে মনের কথা বলতে পারলেই, কষ্ট অনেকটা হালকা হয় গেছে। কাউকে সব খুলে বলতে পারলেই সামনের রাস্তা দেখতে পাবে। তোমার যত কথা আছে সব মনোযোগ দিয়ে শুনার লোকও বাংলাদেশে আছে। যারা তোমার পরিচয় গোপন রেখে তোমার সব কথা শুনবে। এদের নাম- কান পেতে রই। এরা প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৯ টা পর্যন্ত বসে থাকে তোমাকে সাপোর্ট দেয়ার জন্য। এইসব নাম্বারে ০১৭৭৯-৫৫৪-৩৯১, ০১৭৭৯-৫৫৪-৩৯২, এয়ারটেলঃ ০১৬৮৮-৭০৯-৯৬৫, ০১৬৮৮-৭০৯-৯৬৬, বাংলালিংকঃ ০১৯৮৫-২৭৫-২৮৬, রবিঃ ০১৮৫২-০৩৫-৬৩৪, টেলিটকঃ ০১৫১৭-৯৬৯-১৫০

সঙ্গেই থাকুন::

হুট হাট করে মাঝে মধ্যে লেখা আসবে


FB post




Question or Feedback:

যদি লোকসম্মুখে প্রশ্ন জিগ্গেস করতে বা উপদেশ, বকাঝকা, গালাগালি, হুমকি দিতে সংকোচ লাগে তাইলে ইমেইল করে দেন jhankar.mahbub@gmail.com