পারফেক্ট টাইম- পারফেক্ট কন্ডিশন

একটা মুহূর্ত কাজে না লাগানোর মানে একটা মুহূর্তের চিরতরে হারিয়ে ফেলা

টাইম রিলেটেড সব লেখার মূল পাতা

একটা পাকা আম, এক সপ্তাহ পরে খাবেন মনে করে আলমারিতে উঠায় রাখলে, এক সপ্তাহ পরে, আম খাওয়ার মজাতো পাবেনই না বরং পচা গন্ধে পেট খারাপ হয়ে যাবে। একইভাবে, এক দেড় ঘন্টা সময় পাইলে, নিজের স্বপ্নটাকে আলমারিতে তুলে রেখে, ফেইসবুকিং করতে থাকলে, ধীরে ধীরে আপনার স্বপ্নটাতেও পচন ধরে যাবে। প্রিমিয়ার লীগের খেলা, লম্বা লম্বা সিরিয়ালের সিজনগুলা এক একটা প্লাস্টিকের ফুলের মতন। কখনোই বিমলিন হয় না। জিদান গেলে, রোনালদো আসে। রোনালদো গেলে, মেসি আসে। মেসি গেলে অন্য আরেকজন আসবে। কিন্তু আপনার জীবন থেকে যে সময় চলে যাচ্ছে, তা আর ফেরৎ আসবে না। আপনার সময় গুলো তাজা গোলাপের মত, ঠিক সময়ে ফুলের ঘ্রাণ না নিলে, সঠিক সময়ে সঠিকভাবে কাজে না লাগালে, ফুল ঠিকই ঝড়ে যাবে। হারিয়ে যাবে।

দুনিয়ার কোথাও না কোথাও, কিছু না কিছু ইন্টারেস্টিং ঘটনা সবসময়ই ঘটতে থাকবে। তার সাথে সাথে থাকবে, এই ওয়ার্ল্ড-কাপ, সেই ওয়ার্ল্ড-কাপ, এই সিরিজ, ওই সিরিজ, এই ওপেন, সেই ওপেন, এই সিনেমা, ওই সিনেমা। এইগুলা এমনভাবে সেট করবে যাতে সারা বছর একটা না একটা কিছু দিয়ে আপনার মনোযোগ আটকায় রাখতে পারে। তার ফাকে ফাকে আসবে সেমিস্টার ফাইনাল, প্রজেক্টের ডেডলাইন, বিয়ের প্রেসার। চিন্তা করে দেখলে হয়তো মনে হবে, এত কিছুর মাঝখানে নিজের জন্য, নিজের স্বপ্নের জন্য কোন টাইম নাই। আসলেই নাই। কারণ, সব টাইমতো ফেইসবুক, প্রিমিয়ার লীগ আর টিভি সিরিয়ালরে দিয়া দিছেন। সেগুলা কমায় দিয়ে ডেইলি এক-দেড় ঘন্টা সময় বের করে, নিজের স্বপ্নের তাজা গোলাপের গন্ধ নিলে, ফুলে ফুলে আপনার জীবন ভরে উঠবে।

শুনেন, কোন কিছু করার জন্য পারফেক্ট টাইম, পারফেক্ট সুবিধা, পারফেক্ট ফ্যামিলি কন্ডিশন কোনদিনও কেউ পায় নাই, আপনিও পাবেন না। আর স্বপ্নের জন্য সাধনা না করে, হাত পা ঘুটিয়ে যত বেশি চিন্তা করবেন, স্বপ্নটা তত বেশি কঠিন মনে হবে।

সো, জাস্ট ডু ইট।

সঙ্গেই থাকুন::

হুট হাট করে মাঝে মধ্যে লেখা আসবে


FB post




Question or Feedback:

যদি লোকসম্মুখে প্রশ্ন জিগ্গেস করতে বা উপদেশ, বকাঝকা, গালাগালি, হুমকি দিতে সংকোচ লাগে তাইলে ইমেইল করে দেন jhankar.mahbub@gmail.com